মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর “জুলিও কুরি” শান্তি পদক প্রাপ্তির সুবর্ণজয়ন্তী উদ্‌যাপিত

মালয়েশিয়ার কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশন যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর “জুলিও কুরি” শান্তি পদক প্রাপ্তির সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন করেছে। এই উপলক্ষ্যে হাইকমিশন প্রাঙ্গণে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে বাংলাদেশ হাই কমিশনের সকল কর্মকর্তা-কর্মচারি অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করা হয়।  এরপর, “জুলিও কুরি শান্তি পদক” প্রাপ্তির সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী পাঠ করে শোনানো হয়।  বাণী পাঠের পর বঙ্গবন্ধুর “জুলিও কুরি” শান্তি পদকপ্রাপ্তি সংক্রান্ত একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।
অনুষ্ঠানের মূল আলোচনা পর্বে, মান্যবর হাইকমিশনার জনাব মোঃ গোলাম সারোয়ার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বিশ্বশান্তি পরিষদ কর্তৃক বঙ্গবন্ধুকে ‘জুলিও কুরি শান্তি পদক’ প্রদানের ঐতিহাসিক প্রেক্ষাপট এবং সামগ্রিক তাৎপর্য তুলে ধরেন। তিনি জাতির পিতার আদর্শে উজ্জীবিত হয়ে মাননীয় প্রধানমন্ত্রী নেতৃত্ব স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে সকলকে একযোগে নিষ্ঠা এবং সততার সাথে কাজ করতে উদ্বুদ্ধ করেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের অন্যান্য সদস্যের বিদেহী আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির সুখ এবং সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করা হয়।